‘জনগণের সামনে যেতে হলে সংগঠনের রাজনীতি থাকতে হবে’

 In রাজনীতি, লিড নিউজ

‘জনগণের সামনে যেতে হলে সংগঠনের রাজনীতি থাকতে হবে’

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জিএম কাদের বলেছেন, জনগণের সামনে যেতে হলে সংগঠনের রাজনীতি থাকতে হবে। রাজনীতি না থাকলে শুধু সংগঠন নিয়ে মানুষের সামনে যাওয়া যাবে না। কারণ যে কোন রাজনীতির প্রধান শক্তি হলো জনসমর্থন। রাজনীতিতে স্বচ্ছতা থাকতে হবে। অসচ্ছতা থাকলে সে রাজনীতি নিয়ে আপনারা কোন সংগঠন দাড় করাতে পারবেন না।

 

শনিবার দুপুরে টাঙ্গাইল ক্লাব মিলনায়তনে টাঙ্গাইল জেলা জাতীয় যুব সংহতির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জিএম কাদের নির্বাচন নিয়ে বলেন, আমাদের সংলাপে যাওয়ার সময় আমরা দুটি প্রস্তাব দিয়েছিলাম। আমাদের সংবিধানে আছে, নির্বাচন কমিশন গঠন করতে হবে একটি আইনের কাঠামোর মাধ্যমে। কিন্তু কোন সময় এ আইনটি করা হয়নি। এ আইন করা হয়নি বলে আমাদের দেশে বার বার বিভিন্ন জটিলতায় পড়তে হচ্ছে। আবার নির্বাচন কমিশন কিভাবে করা হয় তা নিয়েও আমরা দ্বিধাদ্বন্দ্বের মধ্যে থাকি। আরেকটি প্রস্তাব হলো, যদি সময়ের স্বল্পতার কারনে সেই আইনের কাঠামো না করা যায় তাহলে একটি সার্চ কমিটি করা হোক। মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটি করেছেন এজন্য তাকে অভিনন্দন।

জাতীয় যুব সংহতি টাঙ্গাইল জেলার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩শ’ আসনে নির্বাচন করবে জাতীয়পার্টি। পার্টির প্রতিষ্ঠাতা এরশাদ এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সিদ্ধান্ত বাস্তবায়নে দলকে সংগঠিত হতে হবে। যুবকরা একটি দলের প্রাণ, তাই দলকে সুসংগঠিত করতে দলের যুব সংহতিকে এগিয়ে আসতে। রাখতে হবে বলিষ্ট ভূমিকা। প্রতিটি দলের মূলধন জন সমর্থন। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ও জাতীয়পার্টিও সর্বোচ্চ জন সমর্থন রয়েছে। ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষের কাছে গিয়ে সে সমর্থনকে আরো জাগ্রত করতে হবে।

টাঙ্গাইল জেলা যুব সংহতির আহ্বায়ক আব্দুর রাজ্জাক সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুব সংহতির আহ্বায়ক আলমগীর সিকদার লোটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফকরুল আহ্সান শাহজাদা, টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সভাপতি মো. আবুল কাশেমসহ অনান্য ব্যক্তিবর্গ।

Recent Posts

Leave a Comment