হাজীগঞ্জে যুবদল ও পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশসহ আহত ৩০, আটক ৭

 In দেশের ভেতর, প্রধান খবর, শীর্ষ খবর

 

চাঁদপুর প্রতিনিধিঃ
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় যুবদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা পুলিশের বাধায় পন্ড হয়ে গেছে। শনিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাজীগঞ্জ বাজারের বিভিন্ন স্থানে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের অংশ নিতে দেখা গেছে।
এ ঘটনায় হাজীগঞ্জ থানার এসআই মাঈন উদ্দিন, দুই কনেস্টবল, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সূজনসহ যুবদলের প্রায় ৩০ নেতা-কর্মী আহত হয়েছে। পুলিশ হাজীগঞ্জ বাজারের বিভিন্নস্থান থেকে যুবদল ও ছাত্রদলের সাত কর্মীকে গ্রেফতার করেছে। আহতরা উপজেলার বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

আটককৃতরা হলেন, রায়চোঁ এলাকার মিন্টু চন্দ্র দাস (২৭), জহির (৩০), বাড্ডা এলাকার হান্নান (১৭), আবু তাহের, মনতলার সাজিদ (১৮), রান্ধুনীমুড়ার ইসমাইল হোসেন (২৫), মোজাম্মেল হক জনি (১৮) ও রাজু (২০)।

বিকাল ৪টা উপজেলা যুবদলের সভাপতি আক্তার হোসেন দুলালের সভাপতিত্বে সভা শুরু হয়। কয়েকজনের বক্তব্যের পর পুলিশ হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় যুবদলের উপর ক্ষিপ্ত হয়। মুর্হূতের মধ্যে পুলিশ ও যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে আসা নেতা-কর্মীরা ইটপাটকেল ছুড়তে শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারসেল ও লাটিপেটা শুরু করে।
বিএনপির যুবদলের নেতা কর্মীরা রামগঞ্জ সড়কের রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের সম্মুখে, চাঁদপুর-কুমিল্লা সড়কের টোরাগড় বিভিন্নস্থানে ও হাজীগঞ্জ স্টেশনরোডের বিভিন্ন স্থানে নেতাকর্মীরা জড়ো হয়ে টায়ারে আগুন জালিয়ে বিক্ষোভ করে।

প্রায় তিন ঘন্টাব্যাপী হাজীগঞ্জ বাজারে বিভিন্নস্থানে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করতে দেখা গেছে।
যুবদলের সভাপতি আক্তার হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সুমন বলেন, ‘পুলিশ ও ছাত্রলীগ আমাদের শান্তপ্রিয় অনুষ্ঠান ষড়যন্ত্র করে পল্ড করেছে।’
এদিকে যুবদলের ডাকা আলোচনা সভার প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মুমিনুল হক তাৎক্ষণিক প্রতিক্রিয়া পুলিশের হামলা আখ্যা দিয়ে নিন্দা জানান। তিনি বলেন, আমি আলোচনা সভার প্রধান অতিথি ছিলাম। কিন্তু পুলিশের বাধায় অনুষ্ঠানে যেতে পারিনি।’
জানতে চাইলে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাবেদুল ইসলাম বলেন, ‘সংঘর্ষ চলাকালে আমাদের তিন পুলিশ আহত হয়েছে। ওইসময় সাতজনকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে রাতে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হবে।’

Recent Posts

Leave a Comment