ঘরের মাঠে বড় জয় জুভেন্টাসের

 In খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :

ঘরের মাঠ তুরিনে বড় জয় পেয়েছে শিরোপা ধরে রাখার মিশনে এগিয়ে যাওয়া জুভেন্টাস। ইতালিয়ান সিরি’আ লিগে ১০ জনের দল হয়ে পড়া লেচ্চেকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাউরিসিও সারির শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের জন্য দ্বিতীয়ার্ধ পযর্ন্ত অপেক্ষা করতে হয়েছে জুভদের। ১০ জনের দল পড়লেও প্রথামার্ধ পযর্ন্ত ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের ঠেকিয়ে রেখেছিল লেচ্চে। ৩১ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পয়েন্ট তালিকার ১৮তম স্থানে থাকা ক্লাবটির ইতালিয়ান ডিফেন্ডার ফাবিও লুসিওনি।

এরপর কেবল রক্ষণভাগই সামাল দিয়েছে লেচ্চে। তবে বিরতির পর সেই রক্ষণভাগ তছনছ হয়ে যায় তাদের। ৫৩তম মিনিটে জুভদের এগিয়ে দেন দিবালা। ৬২তম মিনিটে পেনাল্টি-কিক থেকে ইতালিয়ান শীর্ষ লিগের চলতি মৌসুমে নিজের ২৩তম গোল উদযাপন করেন রোনালদো।

এর আগের ম্যাচে বোলোনার বিপক্ষেও পেনাল্টি থেকে গোল করেছিলেন পর্তুগিজ উইঙ্গার। এবার লিগের চলতি মৌসুমে ২৪ ম্যাচে ২৩ গোল করলেন রোনালদো।

জুভদের হয়ে বাকি গোল দুটি করেন দিবালার পরিবর্তে মাঠে নামা আরেক আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েন ও ডাচ ডিফেন্ডার মাথ্যিস ডি লিট। ৮৩তম মিনিটে পিপিতার গোলের দুই মিনিট পরই ডি লিটের হেডে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের বুড়িরা।

এই দুর্দান্ত জয়ে পয়েন্ট ‍তালিকার দ্বিতীয় স্থানে থাকা লাৎসিও থেকে ৭ পয়েন্ট বাড়িয়ে নিয়েছে জুভেন্টাস। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে সারির দল। এক ম্যাচ কম খেলে লাৎসির পয়েন্ট ৬২ পয়েন্ট। তিনে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৫৮। ৫৪ পয়েন্ট নিয়ে চারে আছে আটালান্টা।

Recent Posts

Leave a Comment