অনুশীলনেও নাই মেসি

 In খেলাধুলা

স্পোর্টস ডেস্ক :

আগেই জানা গিয়েছিল, করোনা ভাইরাসের পিসিআর টেস্টে হাজির হবেন না লিওনেল মেসি। হলোও তাই।

এমনকি দলের অনুশীলনেও অংশ নেবেন না তিনি। অর্থাৎ গত মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে ক্যাম্প ন্যু ছাড়ার যে সিদ্ধান্ত জানিয়েছিলেন, সেই সিদ্ধান্ত থেকে একচুলও নড়েননি বার্সা অধিনায়ক।  

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এমনটাই জানিয়েছে।

সোমবার (৩১ আগস্ট) থেকে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে অনুশীলন শুরু করবেন বার্সার খেলোয়াড়রা। অনুশীলন শুরুর আগে দলের সবাইকে করোনা ভাইরাসের পিসিআর টেস্ট করানো বাধ্যতামূলক করা হয়েছে। সেই পিসিআর টেস্ট করাতে হাজির হননি মেসি।

রোববার (৩০ আগস্ট) বাংলাদেশ সময় দুপুর সোয়া ২টায় (বার্সেলোনায় সকাল সোয়া ১০টা) বার্সার অনুশীলন মাঠে অবস্থিত স্যান্ত হুয়ান দেসপিতে করোনা পরীক্ষা করানোর কথা ছিল মেসির। কিন্তু সময় পেরিয়ে গেলেও দেখা যায়নি আর্জেন্টাইন ফরোয়ার্ডকে। আগের দিনই তিনি বার্সাকে এ ব্যাপারে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন।

তবে মেসি না এলেও পিসিআর টেস্ট করাতে হাজির হয়েছিলেন তার বন্ধু ও বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেস। যদিও উরুগুইয়ান তারকাকে আগেই বাইরের দরজা দেখিয়ে দিয়েছেন কোচ কোম্যান। দিনের শুরুতে হাজির হয়েছিলন জর্দি আলবা ও মার্টিন ব্র্যাথওয়েট।

এদিকে মেসি-বার্সা বিচ্ছেদে নাটকীয় মোড় দেখা দিয়েছে। বার্সার সঙ্গে লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ হবে ২০২১ সালে। কিন্তু এর আগে যদি আর্জেন্টাইন ফরোয়ার্ড ক্যাম্প ন্যু ছাড়তে চান তাহলে আগ্রহী ক্লাবকে তার রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। আর ২০১৯/২০ মৌসুম শেষের ২০ দিন আগে অর্থাৎ গত ১০ জুন যদি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিতেন তাহলে বিনা ট্রান্সফার ফি’তেই যেতে পারতেন। কিন্তু এখন জানা গেল, ঘটনা ঠিক উল্টোটা।

স্পেনের একাধিক সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হয়েছে, শেষ বছরের ক্ষেত্রে ক্লজ প্রযোজ্য হবে না। ‘কাদেনা সের’ ও ‘এল লারগুয়েরো’র রিপোর্ট বলছে, ২০১৭ সালে চুক্তি স্বাক্ষরের সময় ২০১৯/২০ মৌসুম পর্যন্ত মেসির ক্লজ প্রযোজ্য ছিল। শেষ মৌসুমের ক্ষেত্রে নয়। ফলে এখন আর ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের কথা তুলে লাভ নেই। ফ্রিতেই যেতে পারবেন মেসি। তবে বার্সা এখনও এ ব্যাপারে মুখ খোলেনি। ফলে আইনি লড়াইয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়নি।

বার্সার সঙ্গে স্বাভাবিকভাবে সম্পর্ক ছিন্ন করতে চান মেসি। কিন্তু ক্লাবের আচরণ মোটেও তার পক্ষে যাচ্ছে না। এরইমধ্যে ক্লাবের বোর্ড সদস্যদের সঙ্গে বৈঠক করতে চেয়ে প্রত্যাখ্যাত হয়েছেন মেসি। বোর্ড জানিয়ে দিয়েছে, বিদায় নিয়ে কোনো কথা হবে না। কথা হবে নতুন চুক্তি নিয়ে। আর যেতে চাইলে ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে।

কিন্তু মেসিও হাল ছাড়ার পাত্র নন। এরইমধ্যে ক্যাম্প ন্যুয়ের করোনা পরীক্ষায় উপস্থিত হননি তিনি। এমনকি তিনি সোমবার (৩১ আগস্ট) দলের অনুশীলনেও হাজির হবেন না বলে দাবি করেছে বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যম।

Recent Posts

Leave a Comment