একটি বসত ঘরের আশায় ফিরোজা

 In চাঁদপুর, শাহরাস্তি উপজেলা

হাসানুজ্জামান :

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার শ্রীপুর গ্রামের মৃত সিরাজ ফকিরের স্ত্রী ফিরোজা বেগম অত্যন্ত অসহায় জীবন যাপন করছেন। তার থাকার এক মাত্র বসত ঘরটি জরাজীর্ণ। স্বামীহারা ফিরোজা অন্যের ঘরে ঝিয়ের কাজ করে প্রতিদিন দু’মুঠো ভাত যোগার করে। একমাত্র কন্যা ছকিনাও বিধবা হয়ে পিতার ভাঙা ঘরেই মায়ের সাথে বসবাস করে। সেও একই কাজ করে রিজিকের ব্যবস্থা করছে। বসত ঘরটি সম্পূর্ণ নষ্ট হয়ে যাওয়ায় ব্যবহারে অনুপযোগী হয়ে পড়েছে। পলিথিন জড়িয়ে একটি রান্না ঘর ও একটি টয়লেট ব্যবহার করছে তারা।
ঝি-এর কাজ করে মেরামত বা নতুন ঘর তৈরী করা সম্ভব নয় তাদের। যে কারনে সরকার দলীয় দায়িত্বশীল নেতার সহযোগিতা ও সরকারের দেয়া একটি ঘর পাওয়ার প্রত্যাশা নিয়ে দ্বারে দ্বারে ঘুরছে ফিরোজা বেগম।
অসহায় ফিরোজা বেগম বলেন, কয়েক বছর হলো স্বামী মারা গেছে। বিধবা কন্যাকে নিয়ে অসহায় জীবন যাপন করছি। থাকার একমাত্র বসত ঘরটি যেকোনো সময় ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেই উঠোনের মতই পানি হয় ঘরে। ঘুমানো তো দূরের কথা ব্যবহারের সম্ভলটুকুও ভিজে যায়। এমতাবস্থায় মাননীয় সংসদসদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের সুনজর ও হস্তক্ষেপ কামনা করেন তিনি।

Recent Posts

Leave a Comment