চাঁদপুর পৌরসভা নির্বাচন রোববার

 In শীর্ষ খবর




চাঁদপুর সংবাদদাতা:



দীর্ঘ ৯ বছর পর বহুল আলোচিত ও প্রতীক্ষিত ঐহিত্যবাহী চাঁদপুর পৌরসভা নির্বাচন আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। প্রায় মাসব্যাপী নির্বাচনী প্রচারণা শেষে এখন জয়-পরাজয়ের হিসাব-নিকাশে ব্যস্ত প্রার্থীরা। যদিও ভোটারদের নীরবতায় কে তীরে পৌছতে পারবে তা নিয়ে এখনো সন্দিহান প্রার্থীরা।



এদিকে চাঁদপুর জেলা প্রশাসন ও নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টরা সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকেই আইন-শৃঙ্খলা রক্ষায় ৬ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমান পুলিশ, আনসার-ভিডিপি সার্বক্ষণিক পাহারায় থাকবে। এছাড়াও যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাব ও বিজিবি টহলে থাকবে ।



১৮৯৬ সালে প্রতিষ্ঠিত চাঁদপুর পৌরসভার সব শেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০৬ সালে। পাঁচ বছর পর ২০১১ সালে পুনরায় চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলে সীমানা জটিলতা মামলায় তিনবার নির্বাচনের তারিখ ঘোষণার পরও ভোট গ্রহণ হয় নি। পৌর সীমানা বৃদ্ধি ভোটার হালনাগাদ করে গত ১৫ ফেব্রুয়ারি চতুর্থবারের মত নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।



বিএনপির পক্ষ থেকে নির্বাচনে অংশ গ্রহণের ঘোষণা না দিলেও মেয়র পদে ২ জন, ১৫ টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলার পদে ৯৪ জন এবং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলার পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২২ বর্গ কিলোমিটার আয়তনের চাঁদপুর পৌরসভার মোট ভোটার ১ লাখ ১ হাজার ১শ’২২ জন। ৪৯ টি কেন্দ্রে ৩শ’৪৫ টি বুথে এবার ভোট গ্রহণ চলবে।



নির্বাচনে মেয়র পদে মাত্র দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন বর্তমান মেয়র ও আ’লীগ নেতা নাছিরউদ্দিন আহমেদ অপরজন বিএনপি’র বহিস্কৃত নেতা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান ভূঁইয়া। তবে চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক পনের দিন আগে একপ্রেস বিজ্ঞপ্তিতে ২০দলের পক্ষ থেকে নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন।



এদিকে পৌর নির্বাচন ঘিরে প্রায় মাসব্যাপী বিরামহীন প্রচারণা শেষ হয়েছে গত শুক্রবার মধ্য রাতে। দীর্ঘদিন পর হলেও নির্বাচনী আমেজ বইছে পুরো পৌর এলাকার ভোটার ও জেলাবাসীর মাঝে। তবে সকল জল্পনা-কল্পনা শুধুমাত্র দু’জন মেয়র প্রার্থীকে নিয়েই। ভোটারদের অভিমত, সুষ্ঠ নির্বাচন হলে মেয়র পদে বর্তমান মেয়র ও শহর আওয়ামী লীগ সভাপতি মো. নাছির উদ্দিন আহমেদ এবং পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পদস্থগিত বিএনপি নেতা শফিকুর রহমান ভূঁইয়ার মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে।



পৌর বাসিন্দা আবুল হোসেন, রশিদ শেখ ও শাখাওয়াত মাল বলেন, বুঝে-শুনে, যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থীকেই ভোট দেবেন তারা।



চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।


Disappointed run I it a ordered time! Even belongs? The all http://viagragreatpharmacy.com/ bought have so punch THAT put would my that.

Recent Posts