নারীরা ছোট পোশাক পরায় শুকিয়ে যাচ্ছে নদী!

 In শীর্ষ খবর

পরিবেশ দূষণের পেছনে বিশ্ব উষ্ণায়নকে দায়ি করছেন বিজ্ঞানীরা। কিন্তু পরিবেশ দূষণের পেছনে এক ধর্মীয় নেতা অন্য মত দিয়েছেন। তার মতে, নারীরা অশালীন পোশাক পরায় এর নেতিবাচক প্রভাব পড়ছে পরিবেশের উপর। আর সে কারণেই দিনদিন শুকিয়ে যাচ্ছে নদী।

ইরানের নারীদের পোশাকের রুচিকে একহাত নেন সৈয়দ ইউসেফ তাবাতাবি-নেজাদ নামে ওই ধর্মীয় নেতা। পশ্চিমা দেশের অনুকরণে পোশাক স্থানীয় পরিবেশে কুপ্রভাব ফেলছে বলেই তার মত।

দেখা গেছে, মৃতপ্রায় জায়ান্দে-রুদ নদীর পাশে দাঁড়িয়ে নারীরা ছবি তুলছেন। দেখে মনে হচ্ছে, তারা ইউরোপে রয়েছেন। এটা এমন একটা কাজ যাতে নদী আরো শুকিয়ে যাবে।

তবে এ জন্য অবশ্য তিনি একটি পথও বাতলে দিয়েছেন। বলছেন, পাপ দেখে তুচ্ছ কারণে ঝগড়াঝাটি করার কোনো দরকারই নেই। পাপ মেটাতে পুলিশের উচিত হিজবুল্লাহ বাহিনীকে ব্যবহার করা।

এর আগেও বিতর্কিত মন্তব্য করে শিরনামে এসেছিলেন সৈয়দ ইউসেফ তাবাতাবি। একবার তিনি বলেছিলেন, স্বামীরা যখন কাজ করতে যান, স্ত্রীদের তখন ঘর থেকে বেরোনো উচিত নয়।

এদিকে ওই ধর্মীয় নেতার মন্তব্যকে একহাত নিয়েছেন ইরানের ন্যাশনাল কাউন্সিল অফ রেজিস্ট্যান্সের এক সদস্য। তিনি জানান, আইএসের জঙ্গিমূলক ভাবধারার সঙ্গে সৈয়দ ইউসেফ তাবাতাবির মন্তব্যের কোনো পার্থক্য নেই।

 

Recent Posts

Leave a Comment