যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি নিহত

 In দেশের বাইরে, প্রধান খবর

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের নর্থ হলিউডে সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন মোহাম্মদ আবুল কালাম নামের এক প্রবাসী বাংলাদেশি। সোমবার যুক্তরাষ্ট্রের সময় রাত ১১টা ৫০ মিনিটে শেরম্যান ওয়েতে অবস্থিত লিকোয়ার মার্ট নামে সুপার শপে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সুপার শপের দায়িত্বপ্রাপ্ত আবুল কালাম যখন দোকানটি বন্ধ করছিলেন তখন দুইজন ডাকাতির উদ্দেশে সেখানে যায়। তার কাছে টাকা দাবি করে। আবুল কালাম টাকা দিতে আপত্তি জানালে তখনই তাকে গুলি করে হত্যা করা হয়।

লস অ্যাঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট ভিডিও ফুটেজ দেখে সন্ত্রাসীদের ধরার চেষ্টা করছে।

নিহত আবুল কালামের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার তিতাস থানার বাতাকান্দি গ্রামে। তার বাবা প্রয়াত আলহাজ্ব মোহাম্মদ ছাদিরুজ্জামান। যুক্তরাষ্ট্রে আবুল কালাম স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে বসবাস করতেন। তার বড় দুই মেয়ে ঢাকায় থাকেন।

স্বাধীনতার পরবর্তী সময়ে বিজ্ঞাপনী সংস্থা বিটপীতে যোগ দেন তরুণ আবুল কালাম। তিনি সেখানে কাজের পাশাপাশি বাটাসহ একাধিক ব্র্যান্ডের মডেল হয়েছিলেন। একজন ফুটবলার হিসাবেও বন্ধুদের কাছে তিনি জনপ্রিয় ছিলেন।

মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ শিবিরে তিনি যোগ দেন এবং বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর গাড়ির ঠিক সামনে ছবিতে ন্যাড়া মাথার যে তরুণকে দেখা যায় তিনিই আবুল কালাম।

Recent Posts

Leave a Comment