বাহুবলে ছাত্র-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

 In জাতীয়, প্রধান খবর

বাহুবলে ছাত্র-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

হবিগঞ্জের বাহুবলে শিক্ষকদের আটকের জের ধরে ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষে ছাত্রসহ ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় উত্তেজিত ছাত্ররা থানা ভাঙচুর করেছে বলে অভিযোগ করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে বাহুবল দীননাথ মডেল স্কুলের শিক্ষার্থীরা স্কুল জাতীয়করণের দাবিতে আন্দোলন করার সময় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশ ও ছাত্ররা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক ঘণ্টাব্যাপী সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

পরে দাঙ্গা পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় পুলিশ শিক্ষকসহ ৬ জনকে আটক করেছে। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, আন্দোলন শেষে ছাত্ররা থানা মোড় দিয়ে যাওয়ার পথে হঠাৎ থানায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তবে শিক্ষার্থীরা জানায়, শান্তিপূর্ণ আন্দোলন শেষে স্কুলে যাওয়ার পথে কোনো কারণ ছাড়াই পুলিশ দু’জন শিক্ষককে থানায় নিয়ে গেলে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে। এতে ৫ জন গুলিবিদ্ধ হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Recent Posts

Leave a Comment