লিপু হত্যা মামলায় মনিরুল চারদিনের রিমান্ডে

 In আইন আদালত

 

লিপু হত্যা মামলায় মনিরুল চারদিনের রিমান্ডে   

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র মোতালেব হোসেন লিপু হত্যা মামলায় রুমমেট মনিরুল ইসলামকে চার দিন পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে রাজশাহী মুখ্য মহানগর আদালত-১ এর বিচারক মকসেদা আজগর এ আদেশ দেন।

পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। মতিহার থানার ওসি (তদন্ত) অশোক চৌহন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার দুপুরে লিপু হত্যা মামলার গ্রেফতার করা আসামি মনিরুল ইসলামকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। আবেদনের শুনানি শেষে বিচারক ৪ দিন রিমান্ড মঞ্জুর করেন। সন্ধ্যায় তাকে কারাগার থেকে এনে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে।

ওসি বলেন, আসামি মনিরুল রাজশাহীর তানোর উপজেলার তালুকপাড়া গ্রামের মহিদুল হকের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগে দ্বিতীয় বর্ষের ছাত্র। রাবির আবদুল লতিফ হলের ২৫৩ নম্বর কক্ষে লিপু ও মনিরুল একই সঙ্গে থাকতেন।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর হলের ডাইনিংয়ের পাশের একটি ছোট নালার ওপর লিপুর লাশ পাওয়া যায়। লিপুর লাশ উদ্ধারের দিনই তার চাচা বশির মোল্লা বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার দিন মনিরুলসহ চারজনকে আটক করা হয়েছিল। পরে রাতে জিজ্ঞাসাবাদ শেষে মনির ছাড়া সবাইকে ছেড়ে দেয়া হয়।

ঘটনার তিন দিন পর গত ২৩ অক্টোবর মনিরুলকে লিপু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। এরপরই বুধবার তাকে চারদিনের রিমান্ডে নেয়া হলো বলে জানান তিনি।

Recent Posts

Leave a Comment