৩০ লাখ অবৈধ অভিবাসীকে বের করে দেবেন ট্রাম্প

 In দেশের বাইরে

 

যুক্তরাষ্ট্রের হবু প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিবাসী ইস্যুতে নির্বাচনী প্রচারণার সময় যে অবস্থানে ছিলেন তা বদলাননি। স্থানীয় সময় রোববার (বাংলাদেশ সময় সোমবার সকাল) প্রচার হতে যাওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, দুই-তিন মিলিয়ন (২০-৩০ লাখ) অনিবন্ধিত অভিবাসীকে খুব তাড়াতাড়ি বের করে দেওয়ার প্লান তিনি করেছেন।

মার্কিন সিবিএস টেলিভিশনে ‘৬০ মিনিট’ নামে একটা অনুষ্ঠানে তিনি এ সাক্ষাৎকার দেন। সাক্ষাৎকারের চুম্বক অংশ চ্যানেলটার অনলাইনে প্রকাশ করা হয়েছে।

ট্রাম্প বলেন, আমরা যা করতে যাচ্ছি তা হচ্ছে- যে সব লোক অপরাধী ও যাদের অপরাধের রেকর্ড রয়েছে, যারা অপরাধী চক্রের সদস্য, মাদক ব্যবসায়ী- এ ধরনের প্রচুর লোক রয়েছে, সম্ভবত দুই মিলিয়ন- এটা তিন মিলিয়নও হতে পারে, তাদের বের করে দেব। আমরা তাদের দেশ থেকে বের করে দিতে যাচ্ছি বা জেলে ঢুকাচ্ছি।

তিনি ওই সাক্ষাৎকারে বলেন, কিন্তু আমরা তাদের দেশ থেকে বের করে দিতে যাচ্ছি। তারা অবৈধ।

তিনি আরও বলেন, সীমান্তের নিরাপত্তা বাড়ানোর পর, অভিবাসন কর্মকর্তারা যুক্তরাষ্ট্রের অবৈধ অভিবাসীদের সংখ্যা সম্পর্কে নির্দিষ্ট ধারণা পাবে।

নির্বাচনী প্রচারণার সময় যুক্তরাষ্ট্র ও মেক্সিকো সীমান্তে যে দেয়াল তোলার কথা বলেছিলেন সেটা করবেন কিনা জিজ্ঞাসা করলে তার উত্তরে ট্রাম্প হাঁ বলেন।

গত ৮ নভেম্বর মার্কিন নির্বাচনে প্রেসিডেন্ট পদে জয়ী হন বিতর্কিত ডোনাল্ড ট্রাম্প। অভিবাসী, নারী, মুসলিমদের সম্পর্কে মন্তব্য করে বিতর্কিত হন তিনি। আগামী বছরের ২০ জানুয়ারি শপথ নেবেন তিনি।

Recent Posts

Leave a Comment