চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কি উন্মুক্ত?

 In রাজনীতি

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা কি শেষ পর্যন্ত হচ্ছে না? তাহলে কি বিষয়টি উন্মুক্ত রয়ে গেলো? অর্থাৎ ভোটযুদ্ধে দলের সবাই (যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন) অংশ নিয়ে যে বিজয়ী হয়ে আসতে পারবেন তিনিই দলের চেয়ারম্যান হবেন। কারণ, বর্তমানে যে নয়জন প্রার্থী রয়েছেন তার মধ্যে একজন ছাড়া সবাই দলের পদপদবীতে ছিলেন এবং আছেন। একক প্রার্থীর ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগ চূড়ান্ত সিদ্ধান্তে পেঁৗছতে না পারায় এমন সম্ভাবনাটি ঘণীভূত হচ্ছে। তবে কোনো কোনো প্রার্থী দাবি করেছেন, একক প্রার্থী দেয়ার সম্ভাবনা এখনো আছে। কেন্দ্রীয় এক নেতা জানান, সময় মতো কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে প্রেস রিলিজের মাধ্যমে সিদ্ধান্তের বিষয়ে জানিয়ে দেয়া হবে।

এদিকে গতকাল দলের প্রার্থী ঘোষণা হবে এমনটাই নিশ্চিত ছিলো। এমনকি প্রার্থীও চূড়ান্ত হয়ে গেছে এমন কথা খুব জোরালোভাবে শোনা গেছে গত রোববার দিবাগত রাতে। এ ঘোষণায় চমক আসবে তাও জানা গেছে। গতকাল আনুষ্ঠানিকভাবে সে ঘোষণাই দেয়ার কথা ছিলো। কিন্তু নানা নাটকীয়তার কারণে তা আর হয়নি। প্রার্থীদের কারো কারো সাথে যোগাযোগ করা হলে তাদের কেউ বলেন, উন্মুক্ত রাখা হয়েছে, আবার কেউ বলেন, একক প্রার্থী ঘোষণা হওয়ার সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যায় না। প্রার্থীদের অধিকাংশই এখন ঢাকা অবস্থান করেছেন।

এদিকে গতকাল দিনভর আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন এমন ২/১জনের নাম বেশ আলোচনা হয়। সন্ধ্যার পর আবার অন্যদিকে মোড় নেয়। গতকাল রাত ১২টায় এ সংবাদ লেখা পর্যন্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের চূড়ান্ত সিদ্ধান্তের ব্যাপারে কিছুই জানা যায় নি। তবে সিদ্ধান্ত যেটিই হয় তা কেন্দ্রীয় আওয়ামী লীগ প্রেস রিলিজের মাধ্যমে জানিয়ে দেবে বলে জানা গেছে।

Recent Posts

Leave a Comment