‘ব্যক্তিস্বার্থে সংবিধান লংঘন করেছিলেন শাহাবুদ্দিন’

 In প্রধান খবর, রাজনীতি

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি বলেছেন, কোনো নির্বাচনই জাতীয় পার্টির জন্য লেভেল প্লেয়িং ছিলো না। প্রথম দুটি নির্বাচনে এরশাদ কারাগার থেকে নির্বাচিত হয়েছেন।

 

তিনি বলেন, নব্বই পরবর্তীতে সেদিন শুধুমাত্র ব্যক্তিস্বার্থে শাহাবুদ্দিন সংবিধান লংঘন করেছিলেন। প্রধান বিচারপতি হিসেবে যে ব্যক্তিটি সংবিধানের প্রধান অভিভাবক ছিলেন, যার উপর দায়িত্ব ছিলো সংবিধান রক্ষার সেই শাহাবুদ্দিন নিজে গণতন্ত্রের কথা বলে অস্থায়ী রাষ্ট্রপতি হয়ে শুধুমাত্র নিজস্বার্থে সংবিধান সংশোধন করে আবার প্রধান বিচারপতির পদে ফিরে গেলেন।

 

শনিবার বিকেলে ফরিদপুর জেলা শহরের আম্বিয়া হলে জেলা জাতীয় যুব সংহতির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

কাজী ফিরোজ বলেন, ১৯৯১-এর নির্বাচনে এরশাদসহ যখন জাতীয় পার্টির সব নেতাকে কারাগারে নেয়া হলো তখনও আমরা নির্বাচনে অংশ নিয়ে ছিলাম। পরবর্তীতে ১৯৯৬ সালের নির্বাচনেও বিচারপতি হাবিবুর রহমান নাম সর্বস্ব অনেক দলকে রেডিও-টেলিভিশনে প্রচারের সুযোগ করে দিলেও আমাদেরকে দেয়া হলো না। আমাদের সাথে বিমাতাসূলভ আচরণ করা হলো।

 

তিনি বলেন, কোনো সরকারই এরশাদকে স্বাধীনভাবে রাজনীতি করতে দেয়নি। কেউ আমাদের বন্ধু নয়। এরজন্য দলকে আরো শক্তিশালী করে আগামী এককভাবে নির্বাচনের প্রস্ততি নিতে হবে।

 

জেলা যুব সংহতির আহবায়ক একেএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন, জাতীয় যুব সংহতির আহবায়ক আলমগীর শিকদার লোটন, সদস্য সচিব ফখরুল আহসান শাহাজাদা, জেলা জাপার সাধারণ সম্পাদক এএকএম ই্য়াহিয়া, যুব সংহতির কেন্দ্রীয় নেতা আকতারুজ্জামান খাঁন, মিয়া আলমগীর, কামরুল মৃধা, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

 

সম্মেলন শেষে মোস্তাফিজুর রহমানকে সভাপতি ও আসাদুজ্জামান আসাদকে সাধারণ সম্পাদক করে জেলা যুব সংহতির কমিটি ঘোষণা করা হয়।

Recent Posts

Leave a Comment