সাংসদ বাহারের শুধু দোয়া পাবেন আঞ্জুম

 In লিড নিউজ

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা দলের স্থানীয় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের কাছ থেকে শুধু দোয়া ছাড়া আর কিছুই পাবেন না। তিনি প্রয়োজন হলে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর ব্যাখ্যা দেবেন। আ ক ম বাহাউদ্দিন বাহার নির্বাচন নিয়ে তার এমন অবস্থানের কথা আঞ্জুমকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। দলের মনোনয়ন পাওয়ার পর গত সোমবার কুমিল্লা টাউন হলে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে আঞ্জুমের বাবা আফজল খানেরও সমালোচনা করেন স্থানীয় এমপি। এমন পরিস্থিতিতে আজ বুধবার কুমিল্লা যাবেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

স্থানীয় আওয়ামী লীগ ঘরানার রাজনীতিতে কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের সঙ্গে সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আফজল খানের মতভেদ রয়েছে। সিটি করপোরেশনের গত নির্বাচনে দলের প্রার্থী আফজল খান তার পরাজয়ের জন্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে দুষছেন। অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছেন আ ক ম বাহাউদ্দিন বাহার। বর্তমানে এ দুই নেতার মধ্যকার দ্বন্দ্ব-বিবাদ নতুন করে আলোচনায় এসেছে। আঞ্জুম সুলতানা

সীমা দলের মনোনয়ন পাওয়ার পর অ্যাডভোকেট আফজল খানের সমর্থকরা উৎফুল্ল হয়েছেন। স্থানীয় নেতা আরফানুল হক রিফাত মনোনয়ন না পাওয়ায় হতাশ হয়েছেন আ ক ম বাহাউদ্দিন বাহারের সমর্থকরা। এ অবস্থায় আঞ্জুম সুলতানা সীমা তার ভাই ডা. আ জ ম খান নোমানকে নিয়ে গত সোমবার আ ক ম বাহাউদ্দিন বাহারের সঙ্গে দেখা করতে গিয়ে কিছুটা বিব্রতকর অবস্থায় পড়েন। তারা সমকালকে জানান, ফুলের তৈরি নৌকা প্রতীক দিয়ে আ ক ম বাহাউদ্দিন বাহারের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও নির্বাচন-সংক্রান্ত কর্মকাণ্ড সম্পর্কে তার পরামর্শ জানতে চাইলে তিনি ‘শুধু দোয়া ছাড়া কিছুই করতে পারবেন না’ বলে জানিয়ে দিয়েছেন। এ জন্য তিনি দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ব্যাখ্যা দেবেন বলেও জানান। এর পরও আ ক ম বাহাউদ্দিন বাহারের দিক থেকে ইতিবাচক ভূমিকার প্রত্যাশায় রয়েছেন বলে জানিয়েছেন আঞ্জুম সুলতানা সীমা।

এ নির্বাচন নিয়ে স্থানীয় আওয়ামী লীগে ধূম্রজাল কাটছে না বলে মন্তব্য করেছেন দলের নেতারা। তাদের ভাষায়, বাইরে থেকে নেতাকর্মীদের আন্তরিক মনে হলেও ভেতরে এক ধরনের গুমট পরিস্থিতি বিরাজ করছে। জানা যায়, এ কে এম এনামুল হক শামীম কুমিল্লায় গিয়ে আ ক ম বাহাউদ্দিন বাহার ও আঞ্জুম সুলতানা সীমাসহ স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন। এ সময় নির্বাচনে দলের মনোনয়ন পাওয়ার আগ্রহ দেখিয়ে আবেদন করা আরফানুল হক রিফাত, মাহবুবুর রহমান, কালাম চৌধুরী, নুর-উর-রহমান মাহমুদ তানিম, কবিরুল ইসলাম শিকদার, কামরুল ইসলাম, জাকির ওমর ফারুক, হোসেন, শফিকুল ইসলাম শিকদার, মোহাম্মদ শাহজাহান, শফিউর রহমান ও সৈয়দ শাফিউল হাসান চিশতিরও উপস্থিত থাকার কথা রয়েছে।

এ কে এম এনামুল হক শামীম জানান, নির্বাচন নিয়ে তিনি এরই মধ্যে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাস, রেলপথমন্ত্রী মুজিবুল হক ও আ ক ম বাহাউদ্দিন বাহারসহ সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে কথা বলেছেন। তিনি আজ সকালে স্থানীয় চান্দিনা কলেজে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নেবেন। বিকেলে মেয়র প্রার্থীসহ স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। এ মতবিনিময়ের মধ্য দিয়ে সবাই মিলে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্য নির্ধারণ করা হবে বলে জানান এনামুল হক শামীম।

Recent Posts

Leave a Comment