সুরঞ্জিতের আসনে উপনির্বাচনে ভোট শুরু

 In জাতীয়

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর শূন্য হওয়া সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ৮টায় এই ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়। সেই আসনে উপনির্বাচন বলে উত্তাপ তেমন নেই বলে জানিয়েছেন স্থানীয় ভোটাররা।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এই উপনির্বাচনে প্রার্থী হয়েছেন দুজন। নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্ত। আর সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ছাহেদ আলী মাহবুব হোসেন রেজু।

দিরাই-শাল্লা আসনে মোট ভোটার দুই লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ২৩ হাজার ৪৯১ জন। নারী ভোটার এক লাখ ২২ হাজার ৬৪০ জন।

নির্বাচনী বিধি অনুযায়ী, গত মঙ্গলবার রাত ১২টায় নির্বাচনের প্রচার শেষ হয়। গতকাল বুধবার দুপুরে থেকেই নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রগুলোতে পৌঁছাতে শুরু করে।

এ আসনে দুই উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী হাকিম নিয়োগ করা হয়েছে।

তিন দিন আগে থেকে নির্বাচন কমিশনের অধীন সবস্তরের আইনশৃঙ্খলা বাহিনীকে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। দুই উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২২৫ সুনামগঞ্জ-২ আসনের মোট ভোটকেন্দ্র সংখ্যা ১১০টি। এর মধ্যে দিরাইয়ে ৩৫টি ও শাল্লায় ১৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে বিভিন্ন সংস্থা।

দশম জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ আসনে আজ সব তফসিলি ব্যাংক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

Recent Posts

Leave a Comment