ঢাকায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

 In দেশের ভেতর

পর্যটন খাতে দেশের সম্ভাবনা খুঁজে বের করার লক্ষ্য নিয়ে আজ সকালে এখানে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হয়েছে।
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭’ শিরোনামে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন।
বেসরকারি এয়ার লাইন্স ইউএস-বাংলা এয়ার লাইন্সের সহায়তায় ট্রাভেল এন্ড টুরিজম পাবলিকেশন এ মেলার আয়োজন করে। ঢাকা ট্রাভেল মার্ট (ডিটিএম) এর এটি ১৪তম আয়োজন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ডিটিএম’র এয়ারলাইন্স পার্টনার।
অনুষ্ঠানের প্রধান অতিথি রাশেদ খান মেনন বলেন, জঙ্গিবাদ দেশের পর্যটন খাতে প্রবৃদ্ধি অর্জনে বাধা সৃষ্টি করছে।
তিনি বলেন, আমরা অতীতের মতো আমাদের নিজস্ব শক্তি দিয়েই জঙ্গিবাদ মোকাবেলা করব। মন্ত্রী আন্তঃপার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনের উল্লেখ করে বলেন, জঙ্গিবাদ সমস্যা মোকাবেলা করার ক্ষেত্রে এই বিশাল আন্তর্জাতিক সম্মেলন সহায়ক ভূমিকা রাখবে। আগামী ১ এপ্রিল ঢাকায় এই সম্মেলন শুরু হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ টুরিজম বোর্ডের সিইও নাসির উদ্দিন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দিক আহমেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান ড. অপরূপ চৌধুরী, ইউএস-বাংলা এয়ার লাইন্সের সিইও ইমরান আসিফ, ঢাকা ট্রাভেলস মার্টের চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলম বক্তব্য রাখেন।
স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ৫০টি সংগঠন এই মেলায় অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী সংগঠনের মধ্যে ন্যাশনাল টুরিজম অর্গানাইজেশন (এনটিওএস), এয়ারলাইন্স, টুর অপারেটর, হোটেল, রিসোর্ট, অনলাইন বুকিং পোর্টাল এবং হেলথকেয়ার সাভির্স প্রোভাইডার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে।
মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পযর্ন্ত মেলা সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলার সমাপনি দিনে রাত সাড়ে ৭ টায় দশর্কদের উপস্থিতিতে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে। এতে আকর্ষণীয় পুরস্কার রয়েছে।

Recent Posts

Leave a Comment