অনেক কিছুই বলার আছে এখন বলব না: নওয়াজ

 In দেশের বাইরে, প্রধান খবর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, তার চারপাশে কী ঘটছে, তিনি তা বুঝতে শুরু করেছেন। তিনি বলেন, এ বিষয়ে তার অনেক কিছুই বলার আছে। তবে এখনই সেগুলো না বলার সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার মুরি থেকে পাঞ্জাব হাউসে পৌঁছানোর পর সাংবাদিকদের সঙ্গে এক অনানুষ্ঠানিক আলাপকালে তিনি এসব কথা বলেন। পানামা পেপার্স কেলেঙ্কারির জেরে দুর্নীতির মামলায় ২৮ জুলাই দেশটির সুপ্রিমকোর্ট এক রায়ে নওয়াজকে প্রধানমন্ত্রিত্বের অযোগ্য ঘোষণা করেন। এরপরই পদত্যাগ করেন তিনি। তবে সুপ্রিমকোর্টের রায় পর্যালোচনার জন্য একটি রিভিউ পিটিশন করার সিদ্ধান্ত নিয়েছেন নওয়াজ। খবর জিও নিউজের।

সুপ্রিমকোর্টের রায়ের ব্যাপারে সাংবাদিকদের নওয়াজ বলেন, ‘আমার সঙ্গে যা কিছুই ঘটেছে আপনাদের সামনেই ঘটেছে। আমার বিরুদ্ধে কি কোনো দুর্নীতি, বা কোনো সরকারি তহবিল বা ক্ষমতার অপব্যবহারের প্রমাণ ছিল। আমাকে অযোগ্য ঘোষণার কোনো যুক্তি ছিল কি?’ তাকে অযোগ্য ঘোষণার সুপ্রিমকোর্টের যুক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, ‘যে অর্থ আমি ছেলের কোম্পানি থেকে গ্রহণই করিনি তার ওপর কীভাবে আমি আয়কর দিতে পারি।’

তিনি আরও বলেন, ‘দেশের উন্নতি বাধাগ্রস্ত হয় এমন কোনোকিছুই আমি করিনি। সুপ্রিমকোর্টের রায় অনুযায়ী আমি কাজ করেছি। রায়ের ব্যাপারে কোনো মন্তব্য করিনি। কারণ আমি আইনের শাসনে বিশ্বাস করি।’ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ তার পরিবার ও সহযোগীসহ মুরির চ্যাংলা গলির বাড়ি ছেড়ে পাঞ্জাবের বাড়িতে উঠেছেন। প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়ার পর তিনি পরিবারসহ এখানে ওঠেন। পাঞ্জাব হাউসে যাওয়ার সময় পিএমএল-এনের অসংখ্য সমর্থক তাকে অভ্যর্থনা জানান।

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি ও মন্ত্রিসভার কয়েকজন সদস্যসহ পিএমএল-এনের জ্যেষ্ঠ নেতারা শনিবার নওয়াজের সভাপতিত্বে এক আলোচনা সভায় যোগ দেয়ার জন্য পাঞ্জাব হাউসে জড়ো হন। গত রোববার তিনি প্রধানমন্ত্রীর বাসভবন খালি করে দেন এবং পরিবারের সদস্যসহ মুরিতে যান। ওই দিনই নতুন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি দায়িত্ব গ্রহণ করেন। মুরিতে নওয়াজ তার বেশিরভাগ সময় নতুন মন্ত্রিসভা গঠনের কাজে ব্যয় করেন। নতুন মন্ত্রিসভা গঠনে তিনি প্রধানমন্ত্রী আব্বাসি ও ছোট ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফকে সঙ্গে নিয়ে বুধবার ও বৃহস্পতিবার কয়েকটি বৈঠক করেন। অবশেষ শুক্রবার দেশটির নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে।

Recent Posts

Leave a Comment