খুব শীঘ্রই আসছে টলেফিল্মি “বদঅভ্যাস”

 In প্রধান খবর, বিনোদন

বিনোদন ডেস্ক:

 

নজরুল ইসলাম তোফঃ অভ্যাস মানুষরেই দাস। সে অভ্যাস দনিে দনিে বদভ্যাসে পরনিত হয়। বশেীরভাগ মানুষরেই সে অভ্যাস আছে বকৈ।ি কন্তিু সটেি আবার যদি নশো থকেে শুরু করে নারী ইভটজিংি হয়, তাহলে তো দশেওি দণ্ডবধিি অনুযায়ী শালীনতার উদ্দশ্যেে কোন মন্তব্য, অঙ্গ ভঙ্গি বা কোন কাজ করলে এক বছর র্পযন্ত বনিাশ্রম কারাদণ্ড বা র্অথদণ্ড বা আবার তা উভয় দন্ডে দণ্ডতি হতে পার।ে

কন্তিু টলেফিল্মিে নাট্যকার নজরুল ইসলাম তোফা সে দকিে যতেইে চাচ্ছনে না। বলতে চাচ্ছনে, নম্নি আয়রে মধ্যবত্তি এক স্কুল শক্ষিকরে কুড়য়িে পাওয়া ছলেরে কথা। স্কুল শক্ষিকরে সৎ উর্পাজনে সংসার চালানোই মুশকলি, তার উপর পালতি ছলেরে দ্বাব,ি আই ফোন, দামি ল্যাপটপ, হাই সোসাইটরি ছলেদেরে মতই দামি পোশাক-আশাক, কি করে দতিে পারে বাবা স্কুল মাষ্টার? অতি সামান্য বতেনরে চাকরি তাঁর।

এদকিে ছলেে জানবে কি করে মা তার ছোট বলো থকেইে ঘরে নইে, বাবা পালতি ছলেরে মতো করইে কখন দখেে না তাক।ে আপনরে আক্ষপে, তার চাহদিার অর্পূণতার মতোই মার চাহদিাকে পুরন না করে কষ্ট দয়িে অকালইে মরেে ফলেছে।ে আপন মায়রে কথা বাবাকে বললইে বাবা স্কুল মাষ্টার এড়য়িে চলনে। কারণ আপনরে বাবা তো বয়িইে করনে।ি আপনকে এই কথা জানালে যদি কষ্ট পায়।

অপর দকি,ে বাবার উপর জদে করে আপন অবাধ্য হয়ে অসৎ সংগে দনিে দনিে বদঅভাসরে দকিে পা বাড়ায়। আবার আপন ময়েে দখেলইে তাকে মা সরূপ মনে করে অপলক দৃষ্টি দয়িে তাকয়িে থাক!ে কন্তিু ধনীর দুলালি স্নহো তা না বুঝ,ে আপনকে কটুক্তি কর।ে স্নহো এমন দৃষ্টি মনেে না নয়িইে প্রতবিাদ করে এবং তার মা র্নাগীসরে কাছে বল,ে আহসান মাষ্টাররে ছলেে র্সবদাই কলজেরে করডিোরে পথ-েঘাটে ইভটজিংি কর।ে মা র্নাগীস অবাক হয় এবং কল্পনায় আন,ে আমার প্রমেকি কি সইে আহসান।

ময়েকেে জজ্ঞিসে করে আহসান কোন স্কুলরে মাষ্টার? একদনি র্নাগীস সখোনে গয়িে দখেে তার সইে প্রমেীক আহসান। এমন উপস্হতিতিে কি করবে স,ে র্নাগীস রাগ লুকয়িে রখেে বলে তুমি কি বয়িে করে ঘর সংসার করে দুষ্ট ছলেরে জন্ম দয়িছে ?

আহসান তাকে আর মথ্যিা বলতে পারনো। প্রমেকি আহসান তো বয়িইে করনে,ি র্নাগীস অবাক হয়ে বল,ে তাহলে সন্তান আপন কি করে জন্ম নলিো। তখন আবগে তাড়তি কন্ঠে আহসান বল,ে তোমার কাছ থকেে যদেনি শষে দখো করে বাড়ী ফরিি সইে মুর্হুতইে পথরে মাঝে এই ছোট্ট ছলেটেি কাঁদ,ে অনকেইে তাকে দখেে চলে যায়, আমি যতেে পারনি।ি তাকে আজ লালন পালন করে নাম রখেছেি আপন। কথা গুলো শুনে র্নাগীসরে চোখে পানি আসে এবং বল,ে আমি তোমাকে বলছেলিাম আমাদরে ছলেে হলে ‘আপন’ নাম রাখবো। তুমি কনিা কুড়য়িে পাওয়া ছলেরে ‘আপন’ নাম রখেে আমাদরে প্রমেকে অমর করছে।

অপর দকিে র্নাগীস আহসানরে কথাও রখেছে,ে ময়েরে নাম রখেছেে স্নহো। আপন, স্নহোর এমন প্রমে কাহনিী নয়িে র্নাগীস ও আহসান আসলে কি করতে পার।ে শষে হবে তা টলেভিশিনরে র্পদায়। তরুন নাট্যকার নজরুল ইসলাম তোফা এমনভিাবে তার টলেফিল্মিে চমৎকার ক্লাইমকেস্ এনছেনে।

পরচিালক মোঃ আশকি উল আলম বলনে, পৃথবিীতে এমন অনকে মহান পশো বা নশো আছ,ে যা করতে ক্রয়িটেভিটিরি প্রয়োজন পড়।ে এ কথার সাথে একমত না দ্বমিত-সর্ম্পূণ আপনার ব্যাপার। তবে একটা বষিয়ে মোটামুটি সবাই কম বশেি এক মত হবনে য,ে এদশেরে নর্মিাণরে মান এখন অনকেটাই এগয়িছেে অথবা মানসম্মত করার আন্তরকি প্রচষ্টো চালয়িে যাচ্ছ।ে বশ্বিরে নানা প্রান্তে বভিন্নি উৎসবে দশেীও সনিমো প্রর্দশনী হচ্ছ।ে চমৎকার ও র্দুদান্ত সব সনিমো সুধী মহলে প্রশংসতি হচ্ছ।ে এমন কি মাঝে মধ্যে পুরস্কারও ছনিয়িে আনছ।ে র্অথরে অভাবে অথবা অন্য কোন কারণে যখন একটা ফল্মি, সনিমো হলরে উপযোগী করে বানানো যায় না কংিবা গুটি কয়কে সনিমো হল ছাড়া সারা দশেরে সনিমো হল গুলোতে মুক্তি দওেয়া সম্ভব হয় না, সটো আমাদরে চলচ্চত্রি শল্পিরে দীনতা বোঝাতইে যথষ্টে।

এই আলাপ গুরুজন-অভজ্ঞিজনরো আরো বশিদভাবে ব্যাখা দতিে পারবনে বলে মনে করনে পরচিালক মোঃ আশকি উল আলম। তবে টলেফিল্মিটরি গল্পরে গাঁথুনি ও চত্রিনাট্যে পরপর্িূণতা সর্ম্পূণভাবে আধুনকি র্প্যাটানে বরিাজমান। ভুল-ত্রুটরি অভাব থাকলইে বরং র্দশকরে প্রাণরে তষ্টো মটে।ে সখোনে সমালোচনার খাতায় দারুণ প্রভাব ফলে।ে এই ফল্মিরে পরচিালক আশকি উল আলম সে আশাটুকুই করনে।

সহকারী পরচিালক হসিবেে ফাহমি শাহারয়িার, উয়াইব আহম্মদে অপু, অনি ও রহোন হাববি রয়ছেনে। গ্রীন এ্যারো প্রডাকশন হাউজরে ব্যানারে টলেফিল্মিটি অবশ্যই নর্ভির হবে বলে আশা পোষন করনে পরচিালক। যোগ্য অভনিতো ও অভনিত্রেীর সমন্নয়ে এই শল্পৈকি বনিোদন নর্ভির টলেফিল্মি ‘বদঅভ্যাস’ এবং বসেরকারি চ্যানলেরে জন্যই নর্মিতি হচ্ছ।ে

Recent Posts

Leave a Comment