‘রাস্তায় গরু বসলেই নিয়ে আসবা, এতিমদের দান করব’

 In দেশের ভেতর, প্রধান খবর

সংবাদদাতাঃ

রাস্তার ওপর কেউ গরু নিয়ে বসলে, সেই গরু ধরে নিয়ে আসার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও কোরবানির পশুর হাটে থাকা ভিজিলেন্স টিমের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার মেয়র হানিফ ফ্লাইওভারের দনিয়াপ্রান্তে যাত্রাবাড়ী-কাঁচপুর আট লেন মহাসড়কের পাশে কোরবানির পশুর হাট সংলগ্ন সড়ক ও যানজটপ্রবণ এলাকা পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজা পার হয়ে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিপরীত পাশে গাড়ি থেকে নামতেই মন্ত্রীকে ঘিরে ধরেন স্থানীয় নেতাকর্মী ও রাস্তার পাশে বসা গরুর হাটের লোকজন।

একজন ব্যবসায়ী রাস্তার ওপর গরু রেখেছেন এমন অভিযোগ শুনে মন্ত্রী উপস্থিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে বলেন, রাস্তায় কেউ গরু নিয়ে বসতে পারবে না। রাস্তায় গরু রাখলেই তা ধরে আমার কাছে নিয়ে আসবা, আমি সেগুলো এতিমদের মধ্যে দান করব।

পরে সায়েদাবাদ বাস টার্মিনালের জনপথ মোড়ে আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সেখানে কয়েকটি কাউন্টারের ভেতরে ঢুকে যাত্রী ও কাউন্টারের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় সেখানে উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘আমি গরুর হাটের বিষয়ে যে নির্দেশ দিয়েছিলাম, বেশিরভাগ ক্ষেত্রে তা মেনে চলা হচ্ছে। তবে কিছু কিছু স্থানে রাস্তায় গরুর হাট চলে আসছে। এ প্রবণতা আমরা শনির আখড়ায় দেখেছি।’

‘আমরা তাদের বাধ্য করেছি ভেতরের দিকে চলে যেতে। রাস্তায় যাতে গরুর হাট কোনো অবস্থায় না থাকে, সে বিষয়ে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং বিআরটিএর ভিজিলেন্স টিম প্রস্তুত আছে,’ বলেন মন্ত্রী।

তিনি বলেন, চাঁদাবাজির বিরুদ্ধে আমরা কঠোর পদক্ষেপ নিয়েছি। এবার পথে পথে হাইওয়ে পুলিশ, আনসার, বিআরটিএ’র ভিজিলেন্স টিম প্রস্তুত আছে। যাতে কেউ চাঁদাবাজি করতে না পারে।

কারা চাঁদাবাজি করে তাও উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, চাঁদাবাজি যাতে না হয় সেজন্য আমাদের টিম প্রস্তুত আছে, আমরা সবাই রাস্তায় থাকব। আমি নিজেও রাস্তায় আছি।

টোল প্লাজা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, টোল প্লাজার সমস্যার সমাধান হয়েছে। আটটি বুথ কাজ করছে। গণপরিবহনের জন্য চারটা বুথ রাখা হয়েছে এবং চারটা বুথ ট্রাক, কার্ভাড ভ্যানের জন্য।

আগামীকাল (বুধবার) থেকে ভারী পরিবহন চলবে না জানিয়ে মন্ত্রী বলেন, এ রকম গাড়ি যেখানেই পাওয়া যাবে সেখানেই ডাম্পিং করা হবে। ভারী পরিবহন না নামানোর বিষয়ে মালিক-শ্রমিকরা আমাদের কথা দিয়েছেন। এটি কেউ না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পশুর গাড়ি আসার ক্ষেত্রে কোনো নির্দেশনা আছে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, পশুর গাড়ি আসবে। তবে পশু নিয়ে যাতে ফিটনেসবিহীন গাড়ি না আসে, সে বিষয়ে মালিকদের নির্দেশ দেয়া হয়েছে।

Recent Posts

Leave a Comment