ফরিদগঞ্জে আগুনে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

 In প্রধান খবর, ফরিদগঞ্জ উপজেলা, ব্যবসা বাণিজ্য

চাঁদপুর প্রতিনিধি ॥

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা ইউনিয়নের একতাবাজারে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েগেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আগুনে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। মঙ্গলবার বিকাল ৪টায় ওই বাজারের রাজ্জাকের ব্রয়লার মুরগীর দোকান থেকে আগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ দোকানগুরো হচ্ছে: আব্দুর রাজ্জাকের ব্রয়লার, স্টীল ফর্নিসার, পেট্টোল ও ঔষধের দোকান, হারুনের লেপ তোষকের দোকান, মামুনের ফার্নিচারের ও আরএফএল প্লাস্টিক সামগ্রীর দোকান, সদ্বেস চন্দ্র হালদারের মুদি দোকান, হান্নান তপদারের চায়ের দোকান ও মহসীন তপাদারের মুদি দোকান। একতা বাজারের পল্লী চিকিৎসক ভাসান জানান, বিকাল আনুমানিক ৪টার দিকে বাজারের ব্রীজ সংলগ্ন রাজ্জাকের ব্রয়লারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে পাশ্ববর্তী দোকানগুলোতে আগুন ছড়ি পড়ে। চাঁদপুর ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হলে বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বালিথুবা ইউনিয়নের চেয়াম্যান মো. হারুনুর রশিদ জানান, অগ্নিকান্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়েছে। এতে ৬০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদ হোসেন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে প্রাথমিকভাবে সহায়তা দিবেন বলে আশ্বাস দিয়েছেন। চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিস (উত্তর) স্টেশনের সিনিয়র অফিসার মো. ফারুক আহম্মেদ জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে চাঁদপুর ও হাজীগঞ্জ উপজেলার দু’টি ইউনিট কাজ করে। সন্ধ্যা ৬টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

Recent Posts

Leave a Comment