বিএনপির ১০ দিনের কর্মসূচি

 In রাজনীতি, লিড নিউজ

জ্যেষ্ঠ প্রতিবেদক : 

৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ১০ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও দিবসটি উপলক্ষে পৃথক কর্মসূচি পালন করবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এই যৌথসভা হয়।

রিজভী জানান, দিবসটি উপলক্ষে ওইদিন সকাল ৬ টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ও সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় প্রতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের নেতা-কর্মী প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশিত হবে।

এছাড়া বিএনপির উদ্যোগে সারাদেশে স্থানীয় সুবিধানুযায়ী ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও  সংহতি দিবস’ উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে বলে জানান তিনি।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা করবে। এছাড়া আলোকচিত্র প্রদর্শণী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা আয়োজন করা হবে বলে জানান বিএনপি এই নেতা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় দলের সিনিয়র যুগ্মমহাসচিব, যুগ্ম মহাসচিব, এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

Recent Posts

Leave a Comment