সরকারের সাফল্য অর্জন বিষয়ে সংবাদ সম্মেলন

 In চাঁদপুর, জাতীয়, প্রধান খবর

চাঁদপুর প্রতিনিধি ॥

স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে চাঁদপুরে গনমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ মার্চ) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন এর আয়োজন করে চাঁদপুর জেলা তথ্য অফিস।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি এমপি। তিনি বক্তব্যে বলেন, যারা এদেশ স্বাধীন চায়নি, পাকিস্তানের হয়ে কাজ করেছেন তারা বার বার দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্রের করছেন। তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে আমাদের সকল অর্জন ম্লান করার চেষ্টা করেছেন। কিন্তু তারা সফল হয়নি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও দেশের গণতন্ত্র রক্ষা, দেশের উন্নয়ন এবং অগ্রগতির মাধ্যমে বিশে^র দরবারে জাতিকে গর্বিত করেছেন। তাকে ওই ষড়যন্ত্রকারীরা বার বার হত্যার চেষ্টা করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন দরিদ্র নয়। নি¤œ আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার স্বীকৃতি অর্জন করেছেন। এটি শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই অর্জন করা সম্ভব হয়েছে। আমরা সকলে মিলে আমাদের এ অর্জনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো সেই প্রত্যাশাই সব সময়।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাইনুল হাসানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাংবাদিক জালাল চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, সোহেল রুশদী, কে এম মাসুদ ও এএইচএম আহসান উল্যাহ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. বেলায়েত হোসেন।

অর্থমন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ থেকে প্রেরিত স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের অভিযাত্রায় বাংলাদেশ বিষয়ে সংক্ষিপ্ত তথ্য, উত্তরণের সূচকে বাংলাদেশের অবস্থান এবং চাঁদপুর জেলার বিগত ৯ বছরে বিভিন্ন দপ্তরের মাধ্যমে সম্পন্ন উন্নয়ন কর্মকান্ডের কিছু অংশ সাংবাদিকদের উদ্দেশ্যে পাঠ করে শুনান অতিরিক্ত জেলা প্রশাসক মো. মইনুল হাসান।

Recent Posts

Leave a Comment