আগামী মাস থেকে নতুন গ্যাস সংযোগের প্রক্রিয়া শুরু

 In জাতীয়, প্রধান খবর, লিড নিউজ

ভ্রাম্যমান প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, আগামী মাস থেকে শিল্পকারখানায় নতুন গ্যাস সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হবে এবং পর্যায়ক্রমে আবাসিক সংযোগও দেয়া হবে।

সোমবার দুপুরে ঢাকার ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের শৈলাবিল এলাকায় একটি স্টিল ইঞ্জিনিয়ারিং কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তৌফিক-ই-ইলাহী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ দেশের জনগণের ভাগ্যোন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিদ্যুৎ খাতে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ হয়েছে। ১৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার ধামরাই উপজেলাসহ ১৫টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প উদ্বোধন করেছেন।

তিনি বলেন, এ দেশের মানুষ এখন বিশ্ব পরিমণ্ডলে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এখন কেউ বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির ধিক্কার দিতে পারবে না। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ থেকে উন্নত বিশ্বের স্ট্যাটাস অর্জন করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. তৌফিক-ই-ইলাহী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে কাতার থেকে আমদানিকৃত তরল গ্যাস (এলএনজি) বহনকারী জাহাজ বাংলাদেশে এসে পৌঁছাবে। এতে করে প্রতিদিন ৫ কোটি ঘনফুট এলএনজি মূল গ্রিডে যুক্ত হবে।

তিনি বলেন, এলএনজি বহনকারী জাহাজ এসে পৌঁছানোর পরই আগামী মাস থেকে শিল্পকারখানার আবেদনকৃত নতুন সংযোগ দেয়ার প্রক্রিয়া শুরু করা হবে। পাশাপাশি পর্যায়ক্রমে আবাসিক সংযোগ দেয়ার প্রক্রিয়াও শুরু করা হবে বলে জানান তিনি।

নবনির্মিত কারখানা উদ্বোধনকালে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফজলুল আজিমের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর ফারহান মোহাম্মদ আজিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা-২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেক ও বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানির এমডি মাসুম আল বিরুনী ।

Recent Posts

Leave a Comment